Tokyo Olympics 2020: Gopichand কোচের প্রশংসা Sindhu-র

ক্রিক - বাংলা ডেস্ক (CricBangla):- Tokyo Olympics 2020 পুল্লেলা গোপীচন্দ এর (Pullela Gopichand) সময়টা এখন অতীত হয়ে গিয়েছে মানুষের কাছে। কারণ বর্তমানে সকলের মুখে মুখেই পিভি সিন্ধুর নাম জড়িয়ে রয়েছে। এদিন টোকিও অলিম্পিক্সে পদক জিতে কোরিয়ান কোচ প্রশংসা করলেন ভারতীয় ব্যাডমিন্টন তারকা পিভি সিন্ধু (PV Sindhu)। জি মিডিয়াকে দেওয়া একটি একান্ত সাক্ষাৎকারে সিন্ধু  বললেন, 'অলিম্পিক্সের জন্য আমার কোচ অনেক পরিশ্রম করেছেন। ওর স্বপ্ন ছিল পদক জেতা। আজ তার সেই  স্বপ্নপূরণ হয়েছে। আমি অত্যন্ত খুশি'

Tokyo Olympics 2020:
Tokyo Olympics 2020

প্রাক্তন তারকা পুল্লেলা গোপীচন্দের(Gopichand) কাছে ব্যাডমিন্টনে হাতেখড়ি নিয়েছিলেন পিভি সিন্ধু। আজ থেকে প্রায় বছর চার আগে তাঁর কোচিংয়ে রিও অলিম্পিক্সে ভারতের হয়ে রূপো জিতেছিলেন পিভি সিন্ধু। এ কথা জানা যায় যে, এবার টোকিও অলিম্পিক্সের আগে তিন মাস ইংল্যান্ডে ছিলেন তিনি। সে দেশের খেলোয়াড়ের সঙ্গে অনুশীলন করছিলেন তিনি। তাহলে কি কোচের সঙ্গে সম্পর্কে চিড় ধরল? এইরকমই নানান জল্পনা উঠেছিল একাংশের মনে। এরপর দেশে ফিরে গোপীচন্দের অ্যাকাডেমি ছেড়ে গাচ্চিবৌলি স্টেডিয়ামে কোরিয়ান কোচের কাছে অনুশীলন করার সিদ্ধান্ত ঘোষণা করেন ভারতের স্টার শাটলার। ফলে জল্পনা আরও তুঙ্গে ওঠে।

Tokyo Olympics 2020

বর্তমানে টোকিওতে এক নতুন ইতিহাস গড়েছেন সিন্ধু। দেশের প্রথম মহিলা, দ্বিতীয় ভারতীয় হিসেবে অলিম্পিক্সে ব্য়ক্তিগত ইভেন্টে দ্বিতীয়বার দেশের হয়ে পদক জিতলেন তিনি। ইতিমধ্যে জানা যায় যে, আগামী রবিবারই ব্রোঞ্জ নিয়ে দেশে ফিরেছেন দেশের বীরকন্যা। আগেরবার তার কোচ ছিলেন পুল্লেলা গোপীচন্দ, তবে এবার কোরিয়ান কোচের তত্ত্বাবধানে অলিম্পিক্সে নতুন করে পদক জিতলেন তিনি। তবে এবার ভক্তদের অধিকাংশ প্রশ্নের উত্তর দিতে গিয়ে অভিজ্ঞতা কতটা আলাদা ছিল? প্রশ্নের জবাব দিতে গিয়ে একবারও কিন্তু প্রাক্তন কোচের নাম নিলেন না সিন্ধু। 

Tokyo Olympics 2020

জি মিডিয়া-কে দেওয়া একান্ত এক সাক্ষাৎকারে পদকজয়ী ব্যাডমিন্টন তারকা বললেন, 'প্রত্যেক কোচের মানসিকতা, টেকনিক, দক্ষতা আলাদা। তাই বিভিন্ন কোচের কাছ থেকে যদি বিভিন্ন জিনিস শেখা যায়, তাহলে সবসময়ই ভালো'। সঙ্গে যোগ করলেন, 'অতিমারীর জন্য আমরা অনেকটা সময় পেয়ে গিয়েছিলাম। টুর্নামেন্টও বাতিল হয়ে গিয়েছে। ফলেে আরো ভালোভাবে টেকনিকের উপর ফোকাস করতে পেরেছিলাম। যা আমাকে খুবই সাহায্য করেছে। অলিম্পিক্সের জন্য আমার কোচ অনেক পরিশ্রম করেছেন। ওর স্বপ্ন ছিল পদক জেতা। আমার মধ্যে দিয়েেই তার ও স্বপ্নপূরণ হয়েছে। এতে আমি খুশি'। গাচ্চিবৌলি স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি দেওয়ার জন্য সিন্ধু কৃতজ্ঞতা জানালেন সরকারকেও।
Tokyo Olympics 2020: Gopichand  কোচের প্রশংসা Sindhu-র, #CricBangla

Post a Comment

0 Comments