IND vs ENG 1st Test Live Score:বিরাট কোহলিকে আউট করে পেসার ভারতীয় দলের

ক্রিক - বাংলা ডেস্ক  :-ইতিমধ্যেই ভারত বনাম ইংল্যান্ড টেস্ট ম্যাচ শুরু হয়ে গিয়েছে। এদিন ভারত ও ইংল্যান্ডের মধ্যে পাঁচ ম্যাচের সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনে ইংল্যান্ড ক্রিকেট তারকা জেমস অ্যান্ডারসনের নাম ঘোষণা করা হয়। এর মূল কারণ হলো অ্যান্ডারসন এর দুর্দান্ত বোলিং পারফরম্যান্স। চেতেশ্বর পুজারা এবং বিরাট কোহলিকে একই ওভারে পরপর দুই বলে আউট করেন তিনি। বিরাট গোল্ডেন ডাক পেয়ে আউট হন এবং এই উইকেটের মাধ্যমে অ্যান্ডারসন টেস্ট ক্রিকেটে এক বিশেষ কৃতিত্ব অর্জন করেন। যা ইংল্যান্ড দলের কাছে ম্যাচটা অনেক সহজ হয়ে দাঁড়ায় ।
IND vs ENG 1st Test Live Score




টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে অ্যান্ডারসন এখন ভারতের সাবেক স্পিনার অনিল কুম্বলের সম সমান। বিরাটের এই উইকেটটি টেস্ট ক্রিকেটে অ্যান্ডারসনের নেওয়া ৬১৯ তম উইকেট হিসেবে জানা যায়। এভাবে টেস্ট ক্রিকেটে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার ক্ষেত্রে সেরা তিন খেলোয়াড়দের সঙ্গে তিনিও নিজের নাম ইতিহাসের স্বর্নাক্ষরে খোদাই করে ফেললেন।

বর্তমানে টেস্ট ক্রিকেটের ইতিহাসে টেস্ট ক্রিকেটে এখনো পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট রয়েছে শ্রীলঙ্কার এক বিশেষ তারকা ক্রিকেটার স্পিনার মুত্থাইয়া মুরলিধরনের নামে। সূত্রের খবর অনুযায়ী জানা যায় মুরালিধরন মোট ৮০০ উইকেট নিয়েছেন, তার পরেই করেছেন অস্ট্রেলিয়ার সাবেক স্পিনার শেন ওয়ার্ন, যার নামে এখনো পর্যন্ত মোট ৭০৮ উইকেট রয়েছে। ভারতীয় প্রাক্তন ক্রিকেটার কুম্বলে এবং ইংল্যান্ডের ক্রিকেটার অ্যান্ডারসনের অ্যাকাউন্টে এখনো পর্যন্ত সমসমান ৬১৯ টি উইকেট রয়েছে। বিশেষজ্ঞদের মতে অ্যান্ডারসন এই ম্যাচে কুম্বলেকে ও ছাড়িয়ে যেতে পারেন বলে অনেকাংশই মতামত প্রকাশ করেছে। ভারত ও ইংল্যান্ডের টেস্ট ম্যাচে সর্বোচ্চ উইকেট  ধারক অ্যান্ডারসন প্রথম ফাস্ট বোলার হয়েছেন যিনি এইভাবে টপ ৩ এ অন্তর্ভুক্ত হয়েছেন।
IND vs ENG 1st Test Live Score



ম্যাচের ফলাফলের দিক থেকে জানা যায়, এদিনের খেলায় ভারত দিনের খেলা শেষ হওয়া পর্যন্ত চার উইকেটে ১২৫ রান করেছে। কে এল রাহুলের ব্যাটে উঠেছে ৫৭ রান এবং ঋষভ পন্থত এর ব্যাটে উঠে মাত্র সাত রান। রোহিত শর্মা ও মাত্র ৩৬ রানে আউট হন, আর চেতেশ্বর পুজারা চার রান করে প্যাভিলিয়নে ফেরেন। বিরাট কোহলি খাতা না খুলেই প্রথম বলে আউট হয়ে যান। যা ভারতীয় দলের কাছে এক হতাশাজনক পরিস্থিতি তৈরি হয়।রোহিতের উইকেট অলি রবিনসনের অ্যাকাউন্টে চলে যায়, অন্যদিকে পুজারা এবং বিরাট এর উইকেট নেন অ্যান্ডারসন। সহ-অধিনায়ক অজিঙ্ক রাহানে ও মাত্র পাঁচ রান করার পরই রান আউট হন। এদিকে  ইংল্যান্ডের প্রথম ইনিংসের ১৮৩ । এবং ভারতের রান ওঠে 125। ম্যাচ অনুযায়ী, ভারতের পক্ষে জসপ্রিত বুমরাহ চারটি এবং মহম্মদ শামি তিনটি উইকেট নেন। শার্দুল ঠাকুরের নামে আসে দুটি উইকেট এবং একটি উইকেট নেন মহম্মদ সিরাজ ও।

Post a Comment

0 Comments