ঋদ্ধিমানকে (wriddhiman saha) সাংবাদিকের 'হুমকি', ঘটনার তদন্তে বিসিসিআই

বর্তমানে খবরে ফ্রন্ট পেজে উঠে আসছে ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহার সোশ্যাল মিডিয়াতে কিছু ভাইরাল হওয়া পোস্ট।

ঋদ্ধিমানকে(wriddhiman saha) সাংবাদিকের 'হুমকি', ঘটনার তদন্তে বিসিসিআই

এছাড়াও একথাও জানা যাচ্ছে যে ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধেও বেশ কড়া সমালোচনা করেছিলেন তিনি।
চলুন তবে এক নজরে দেখে নেওয়া যাক ঋদ্ধিমান সাহা কি এমন বিষয়ে পোস্ট করলেন এবং কেনই বা ভারতীয় ক্রিকেট দলের উচ্চপদস্থ দুই কর্তা 
wriddhiman saha সাংবাদিকের 'হুমকি', ঘটনার তদন্তে বিসিসিআই


রাহুল দ্রাবিড় ও সৌরভ গঙ্গোপাধ্যায়ের বিরুদ্ধে সমালোচনা করেছেন - 


এই মুহূর্তে খবরের শিরোনামের ফ্রন্টে রয়েছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা। জাতীয় দল থেকে বাদ পড়ার পরে তিনি ভারতীয় দলের দুই উচ্চপদস্থ কর্মকর্তা প্রধান কোচ রাহুল দ্রাবিড় এবং বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেছিলেন। তার ফলে জানা যায় যে এক জনপ্রিয় সাংবাদিকের (Journalist) কাছ থেকে হুমকি মূলক মেসেজ পেয়েছিলেন ঋদ্ধিমান সাহা (Wriddhiman Saha)। 

এরপর তিনি সেই মেসেজের স্ক্রিনশট (Screen Shot)  নিয়ে সোশ্যাল মিডিয়ার (Social Media)পেজে শেয়ার করেন।এমনকী, ওই সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ তুলে সেই মেসেজের স্ক্রিনশট শেয়ার করে সোশ্যাল মিডিয়ায় নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে একের পর এক তিনটি টুইট করেছিলেন তিনি। 

তার শেয়ার করা টুইটারের পোস্টটিতে তিনি সকলের জন্য যে বার্তা লিখেছিলেন তা ছিল ঠিক এইরকম "আমি আহত এবং ব্যথিত হয়েছি। আমি ভেবেছিলাম এই ধরণের আচরণ সহ্য করা উচিত নয়। এবং আমি চাই না যে কেউ এই ধরনের ঝামেলার মধ্য দিয়ে যাক। আমি সিদ্ধান্ত নিয়েছি যে আমি চ্যাটটি জনসাধারণের সামনে আনব, তবে তাঁর নাম প্রকাশ করব না।" এরপর আরও একটি টুইটে তিনি লেখেন, "আমার স্বভাব এমন নয় যে কারও ক্যারিয়ারের ক্ষতি করার সীমা অতিক্রম করব। তাই মানবিক কারণে তাঁর পরিবারের কথা বিবেচনা করে এই মুহূর্তে নাম প্রকাশ করছি না। তবে এমন পুনরাবৃত্তি ঘটলে আমি পিছিয়ে থাকব না।"
তার করা এই পোস্টটি দেখে গর্জে ওঠে সাধারণ মানুষসহ গোটা ক্রিকেটমহল(Indian Cricket)। এবং এই ঘটনার যথাযথ তদন্তের জন্য তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে বিসিসিআই (BCCI) বিপক্ষ। এদিন শুক্রবারই সেই কমিটি তৈরি করা হয়েছে বলে জানা যায়। শুধুমাত্র তাই নয় ভারতীয় দলের প্রাক্তন খেলোয়াড়রাও ভেঙ্কটেশ প্রসাদ, ও বীরেন্দ্র সেহওয়াগের মতো  সেই সাংবাদিকের নাম জানানোর অনুরোধ করেছিলেন। তবে ঋদ্ধিমান সাহা কিছুতেই সেই সাংবাদিকের নাম প্রকাশ করেননি সোশ্যাল মিডিয়ায়।

তবে এই ঘটনার পুরোপুরি তদন্তের জন্য তৈরী রয়েছে বিসিসিআই। বিসিসিআইয়ের তৈরি করা তিন সদস্যের কমিটিতে রয়েছেন বিসিসিআই এর উচ্চপদস্থ কর্মকর্তা তথা সহ-সভাপতি রাজীব শুক্লা, কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমাল এবং বিসিসিআইয়ের অ্যাপেক্স কমিটির প্রবতেজ সিং ভাটিয়া। আগামী সপ্তাহের মধ্যেই এই কমিটি তদন্তের কাজ শুরু করে দেবে বলে আশ্বাস দিয়েছে বিসিসিআই।
তবে এখন সকলের দেখার বিষয় এটাই যে, তদন্তের ফলে আসল অভিযুক্ত দোষীর নাম সকলের সামনে তুলে আনতে পারবে কী বিসিসিআই ? 

Post a Comment

0 Comments