WTC Final Update: ভারত হেরে যাওয়া প্রশ্ন মুখে Kingh Kohli

আরও একবার হতাশার ছাপ ভারতীয় ক্রিকেট দলের মুখে। আজ থেকে আট বছর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ইংল্যান্ডকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন ট্রফি(ICC Champions Trophy)  নিজেদের চুল্লিতে নিয়েছিলেন ভারতীয় ক্রিকেট দল। তারপর থেকে বিগত ছয় বছর ধরে  এই টুর্নামেন্টের মুখ দেখেনি ভারত।

India failed to win the ICC Champions Trophy
King Kohli team failed to win the ICC Champions Trophy


আবার ৮বছর পরে আবার সেই একই স্বপ্ন ভঙ্গ হলো। ভারতীয় ক্রিকেট WTC Final   টিমের  বিরুদ্ধে হার ভারতীয় দলের হার নিউজিল্যান্ডের (Newzealand) বিরুদ্ধে  এই হারের পরে এবার একাধিক প্রশ্নের মুখে পড়তে হচ্ছে বিরাট কোহলি এবং King Kohli নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দলকে।

যদিও বিরাট কোহলি জানিয়েছেন এরকম রেজাল্টের জন্য মূল দায়ী আবহাওয়া। কিং কোহলি পষ্ট  জানিয়েছেন। ম্যাচে বারবার বাধা সৃষ্টি হলেও প্রথম ইনিংসে ভারত আরো ভালো পারফরম্যান্স করতে পারত না বেশি রান করতে পারত।

দ্বিতীয় ইনিংসে ভারত 139 রানের টার্গেট রেখেছিলো। নিউজিল্যান্ডের কাছে কিন্তু নিউজিল্যান্ড এর আন্টি সহজেই হাসিল করে ফেলে এবং চেঞ্জ করে দেয় 8 উইকেটের ব্যবধানে জিতে, ক্রিকেটের ইতিহাসে প্রথমবার বিশ্বসেরা ইতিহাসের পাতায় নাম লিখলেন নিউজিল্যান্ড দল।

হতাশা ভারতীয় দল এবং ভারতীয় দলের সমস্ত চোখেমুখে এবং  কিং কোহলি সঙ্গী এবং (king Kohli) কিং কোহলি সালের ভারতীয় দলে সমস্ত ক্রিকেটারদের  চোখেমুখে।

 পঞ্চম দিনের খেলা শেষে ভারতের স্কোর ছিল 64 রানে 2 উইকেট। এবং ষষ্ঠ  দিনের শুরুতে নেমে পরপর আউট হয়ে বোনের দিকে ফিরতে হয় বিরাট কোহলি ও পুজারা। এই বড় বড় দুটো উইকেট ভারতীয় ধাক্কা দেয় এবং ভারতীয় দলকে চিন্তার মুখে ঠেলে দেয় এবং কিছুটা চেষ্টা করেন এবং এবং খেলা চালিয়ে যান।

কিন্তু এই জুটি বেশিক্ষণ চালিয়ে যেতে দেয়নি নিউজিল্যান্ড টিমের বলার ট্রেন বোল্টের শিকার হন রাহানে 109 রানে পঞ্চম উইকেট করে ভারতীয় দলের ষষ্ঠ দিনে লাঞ্চ টাইমে ভারতীয় দলের শেষ রান ছিল 13০ রানে 5 উইকেট।

লাঞ্চের পরবর্তী সময়ে নতুন  ব্যাটসম্যান হিসেবে আসেন রবীন্দ্র জাদেজা। কিন্তু তাকেও বেশিক্ষণ টিকে থাকতে হয়নি বা খুব একটা বেশি রানের জুটি গড়ে তুলতে পারেনি মাত্র 16 রান করে আউট হয়ে ব্যাবিলনের পথে ফেরেন রবীন্দ্র জাদেজা।

 তার সাথে সাথে রিশাব পান্ত মাত্র 140 রান করে ফিরে যান  ড্রেসিংরুমের পথে। 117 রান

এরপর ভারতীয় দল 170 রান করে এর ফলে নিউজিল্যান্ডের কাছে আরও খেলাটা সহজ হয়ে যায় প্রথমে দিকে নিউজিল্যান্ড 32 রানের লিড বাদ দিলেও প্রথমবার টেস্ট ক্রিকেটে বিশ্ব চ্যাম্পিয়ন হতে নিউজিল্যান্ডের গানের খাতায় আর মাত্র বাকি ছিল 139 রান।

এরপর প্রথমের দিকে শুরুটা ভালোই করে নিউজিল্যান্ড দল পর ভারতীয় বোলার আশ্বিনের বলে আউট হয় তাদের প্রথম জরিপ এবং 44 রানে আউট হয় তাদের দ্বিতীয় উইকেট। এরপর অ্যান্ড্রয়েডের উইকেটের পতনের পর নিউজিল্যান্ড দলের হাল ধরেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক কে ছিলেন 37 রান করে অপরাজিত থাকেন এই দুজনেই এর ফলে নিউজিল্যান্ডের কাছে বিশ্বজয়ের পেতে বেশী সময় লাগেনি।

Also Read:- Virat Kohli won pak crickter wife mind

 এরপর থেকেই শুরু হয় বিরাট কোহলি কে নিয়ে বিভিন্ন রকম মন্তব্য বা মিমের ঢল।

নেটিজনেরাও সোশ্যাল মিডিয়াতে ট্রেন্ড হ্যাশট্যাগ চোকার (#Choker) শিকার অভিযোগ চাপের মুখে বারবার চেক করে যাচ্ছেন King Kohli কোহলি


Post a Comment

0 Comments